বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::. শ্রীপুরে খোলা জায়গায় পোল্ট্রি ফার্মের বর্জ্যে : দূষিত হচ্ছে পরিবেশ ::. কালিয়াকৈরে দুটি ঝুটের গুডাউনে অগ্নিকান্ড ::.
A+ A A-

৫০ হাজার মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে: হান্নান শাহ

hannanবিএনপি'র স্থায়ী কমিটির সদস্য আ.স.ম হান্নান শাহ অভিযোগ করে বলেছেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগের নামে সাড়ে ৭ হাজার মামলা ছিল। কিন্তু সব মামলায় আওয়ামী লীগ নেতাকর্মীরা খালাস পেয়েছেন। অথচ আমাদের নামে এক হাজারও মামলা ছিল না। বর্তমানে ৫০ হাজার মামলা দিয়ে আমাদের হয়রানি করা হচ্ছে।’

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, এভাবে চলতে থাকলে দেশের পরিস্থিতি আরো ভয়াবহ হবে।

মামলা প্রসঙ্গে হান্নান শাহ বলেন, বর্তমান সরকারের কয়েকজন উকিল আছেন তারা মামলা দিতে ওস্তাদ। আমরা হয়তো চারজন কোথাও বসে কথা বলছি, উকিলরা বলে দিলেন যে আমরা নাশকতার ছক তৈরি করছি। আওয়ামী লীগের উকিলেরা মামলা সাজাতে জানে। তবে এর পরিণাম খারাপ হবে, সে দিন আর বেশি দূরে নয়।

সরকারকে না হটাতে পারলে আমরা মামলা থেকে মুক্তি পাব না বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

তিনি আরও বলেন, প্রধান বিচারপতি সাহেব যে রায় দিয়েছেন তা সঠিক। এই রায় অনুযায়ী বর্তমান সরকার অবৈধ। অবসরে রায় লেখা সঠিক নয়। আমি একসময় বিএডিসির প্রধান ছিলাম। এখন যদি গাজীপুরের বিএসডিসি কোনো কর্মকর্তাকে রংপুরে বদলি করি তাহলে কেউ মানবে না। সুতরাং ,অবসরে রায় লেখা যায় না।

বিচার বিভাগকে হাতিয়ার করে মিথ্যা মামলায় সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন হান্নান শাহ। 

ধানের শীষ মার্কা সমর্থক গোষ্ঠীর সভাপতি আকবর হোসেইন ভূঁইয়া নান্টুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ড. শাহাদাত হোসেন, তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।