বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবেঃ অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু: শিক্ষা ব্যবস্থা জাতীয়করন সময়ের দাবী: সিলেটে ত্রান না পাওয়ার অভিযোগ করায় অভিযোগকারিকে আওয়ামীলীগ নেতার মারধর: ইউএনও’র বিরুদ্ধে মামলা প্রভাবশালীদের ইন্ধনে!: আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস আজ: গাজীপুর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা: কালীগঞ্জে অসহায় গ্রামবাসীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান: বঙ্গবন্ধু সাফারি পার্ক ঘুরে দেখলেন সজিব ওয়াজেদ জয়: বিএনপির সদস্য হতে নারী ও তরুণদের ব্যাপক আগ্রহ: ‘মেড ইন বাংলাদেশ’ নিয়ে সমালোচনায় ট্রাম্প: ইরানের পরমাণু সমঝোতা বাস্তবায়ন করুন : চীন: মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ : গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক: গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী: গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে:
A+ A A-

পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা দেওয়াকে কেন্দ্র করে রাজধানীতে উপস্থিত নেতাকর্মীদের ওপর পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, পুলিশের হামলা আওয়ামী নাৎসি দুঃশাসনের আরেকটি বহিঃপ্রকাশ। তবে সরকারি নিপীড়ন-নির্যাতনের মুখেও জাতীয়তাবাদী নেতাকর্মীদের মানসিক প্রত্যয় ও মনোবল আরো শক্তিশালী হচ্ছে।

হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেপ্তার করা নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন হয়।

রিজভী বলেন, বিএনপি নেত্রীকে শুভেচ্ছা জানাতে নেতাকর্মীরা সবসময় স্বতঃস্ফূর্তভাবে রাজপথে এভাবেই জড়ো হয়ে থাকেন। আজও অসংখ্য নেতাকর্মী তার যাত্রাপথের বিভিন্ন মোড়ে মোড়ে উপস্থিত ছিল।

কিন্তু সরকারের পেটোয়া বাহিনী পুলিশ বিনা উস্কানিতে মৎস্য ভবন এলাকায় নেতাকর্মী ও সাধারণ পথচারীর ওপর গুলিবর্ষণ ও বেধড়ক লাঠিচার্জের মাধ্যমে আকস্মিক বর্বরোচিত আক্রমণ চালায়। এতে বিএনপির অসংখ্য নেতাকর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং বেশকিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয় বলেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, জমায়েত এবং ভিড় থেকেই সরকারের মনে ভয় ঢুকেছে। আতঙ্কিত হয়েই বিরোধী দলের নেতাকর্মীদের ওপর আওয়ামী সরকার পুলিশি আক্রমণ চালাচ্ছে। বিরোধী দলের থেঁতলে যাওয়া নেতাকর্মীদের দেহের ওপর দাঁড়িয়ে আওয়ামী লীগ গণতন্ত্রকে নিয়ে নির্জলা মিথ্যাচারের ইস্তেহার জারি করে যাচ্ছে প্রতিদিন।