বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::. শ্রীপুরে খোলা জায়গায় পোল্ট্রি ফার্মের বর্জ্যে : দূষিত হচ্ছে পরিবেশ ::. কালিয়াকৈরে দুটি ঝুটের গুডাউনে অগ্নিকান্ড ::.
A+ A A-

পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা দেওয়াকে কেন্দ্র করে রাজধানীতে উপস্থিত নেতাকর্মীদের ওপর পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, পুলিশের হামলা আওয়ামী নাৎসি দুঃশাসনের আরেকটি বহিঃপ্রকাশ। তবে সরকারি নিপীড়ন-নির্যাতনের মুখেও জাতীয়তাবাদী নেতাকর্মীদের মানসিক প্রত্যয় ও মনোবল আরো শক্তিশালী হচ্ছে।

হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেপ্তার করা নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন হয়।

রিজভী বলেন, বিএনপি নেত্রীকে শুভেচ্ছা জানাতে নেতাকর্মীরা সবসময় স্বতঃস্ফূর্তভাবে রাজপথে এভাবেই জড়ো হয়ে থাকেন। আজও অসংখ্য নেতাকর্মী তার যাত্রাপথের বিভিন্ন মোড়ে মোড়ে উপস্থিত ছিল।

কিন্তু সরকারের পেটোয়া বাহিনী পুলিশ বিনা উস্কানিতে মৎস্য ভবন এলাকায় নেতাকর্মী ও সাধারণ পথচারীর ওপর গুলিবর্ষণ ও বেধড়ক লাঠিচার্জের মাধ্যমে আকস্মিক বর্বরোচিত আক্রমণ চালায়। এতে বিএনপির অসংখ্য নেতাকর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং বেশকিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয় বলেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, জমায়েত এবং ভিড় থেকেই সরকারের মনে ভয় ঢুকেছে। আতঙ্কিত হয়েই বিরোধী দলের নেতাকর্মীদের ওপর আওয়ামী সরকার পুলিশি আক্রমণ চালাচ্ছে। বিরোধী দলের থেঁতলে যাওয়া নেতাকর্মীদের দেহের ওপর দাঁড়িয়ে আওয়ামী লীগ গণতন্ত্রকে নিয়ে নির্জলা মিথ্যাচারের ইস্তেহার জারি করে যাচ্ছে প্রতিদিন।