বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::. শ্রীপুরে খোলা জায়গায় পোল্ট্রি ফার্মের বর্জ্যে : দূষিত হচ্ছে পরিবেশ ::. কালিয়াকৈরে দুটি ঝুটের গুডাউনে অগ্নিকান্ড ::.
A+ A A-

03 মার্চ 2017

মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ

নিউজ ডেস্ক : পুল ও প্যানেলভুক্ত প্রার্থীদের মধ্য থেকে চলতি মাসেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় সাড়ে ১৭ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা পাঠানো হয়েছে।

প্রাথমিক ও গণ শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, এ নিয়োগের পরও প্রাথমিকে সহকারী শিক্ষকের অন্তত ১৮ হাজার পদ শূন্য থাকবে। এছাড়াও প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে ১৬ হাজারের বেশি।

সরকারি এ সিদ্ধান্তে সহকারী শিক্ষক নিয়োগে পুল-প্যানেলভূক্ত প্রার্থীদের ৪ বছরের বেশি সময়ের ভোগান্তির অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

তবে, দক্ষিনাঞ্চলের খুলনা, বরিশাল, যশোরসহ বিভিন্ন জেলা শিক্ষা অফিসে নিয়োগের বিনিময়ে মোটা অংকের অর্থ দাবির অভিযোগ উঠেছে। এ কারণে নিয়োগ প্রত্যাশীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। অনেকেই ‘ঘুষ’ দেয়া থেকে বাঁচতে প্রভাবশালীদের কাছে ধরণা দিচ্ছেন। গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরে নামে-বেনামে অভিযোগও জমা পড়ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম খান বলেন, পুল-প্যানেলের অবশিষ্ট প্রার্থীদের ৩০ মার্চের মধ্যে নিয়োগ দিতে নির্দেশনা পাঠানো হয়েছে। আদালতের রায়ের আলোকে এই কাজটি করলেও একে (রায়) শিক্ষকের শূন্যপদ পূরণের উপায় হিসেবে আমরা নিয়েছি। তিনি আরও বলেন, এ নিয়োগের নামে যদি কেউ কোথাও অর্থ নেন বা দাবি করেন- প্রমাণ পেলে তার বিরুদ্ধে কঠোর বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি লিখিত প্রমাণ দেয়ার জন্য ভুক্তভোগীদের অনুরোধ জানান।

Read more

গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে যাত্রীবাহীবাসে ডাকাতির চেষ্টাকালে ছয় ডাকাতকে আটক করেছে টঙ্গী থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি রিভলবার ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

শুক্রবার ভোরে সিটি করপোরেশনের গাজীপুরা এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটককৃত ডাকাতরা হলেন,  সিরাজুল ইসলাম সৈকত (২৮), আকাশ ওরফে আলামিন (৩১), রাজু (২০), মহসিন (২০), স্বপন (২১) ও  বাবুল চিশতি (৩২)।

টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার জানান, শুক্রবার ভোর ৪টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরা এলাকায় ঢাকাগামী যাত্রীবাহী সুপ্রভাত পরিবহনের একটি বাসে সংঘবদ্ধ একদল ডাকাত ডাকাতির চেষ্টা করে। এসময় ওই এলাকায় দায়িত্ব পালনরত পুলিশ সদস্যরা ডাকাতদের চ্যালেঞ্জ করলে ডাকাতরা পুলিশ সদস্যদের উপর হামলার চেষ্টা চালায়। পরে বাস থেকে পুলিশ ছয় ডাকাতকে একটি রিভলবার ও ছয় রাউন্ড গুলিসহ ৬ ডাকাতকে আটক করে। 

এ ঘটনায় কনস্ট্রেবল বিল্লাল, শাহীন, শহিদুল ইসলাম ও লিয়াকত সামান্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আটককৃত ডাকাতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান ওসি।

 

Read more

গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতিসহ সংখ্যাগরিষ্ঠ পদে জয়লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। এছাড়া সাধারণ সম্পাদকসহ পাঁচটি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের (বিএনপি সমর্থিত) প্রার্থীরা জয়ী হয়েছেন।

ভোট গণনা শেষে শুক্রবার সকালে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এ্যাডভোকেট আব্দুস সালাম। এর আগে বৃহস্পতিবার দিনব্যাপী নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এর মধ্যে সভাপতি পদে সুদীপ কুমার চক্রবর্তীসহ ১৬ পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং সাধারণ সম্পাদক পদে মো. মনজুর মোর্শেদ প্রিন্স ও কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ দেলোয়ার হোসেনসহ ৫ জন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে জয়ী হয়েছেন।

২১ সদস্য বিশিষ্ট কমিটিতে সহ-সভাপতি পদে মো. আখতার হোসেন ও মোহাম্মদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক পদে মো. আজিজুল হক, লাইব্রেরি সম্পাদক পদে কাজী আলম, অডিটর পদে মুহা. মেহেদী হাসান জজ, মহিলা সম্পাদক পদে ফাহমিদা আছমত ও ৯ জন সদস্য মো. আব্দুল্লাহ আল মাহমুদ, মো. কামরুল হাসান, মো. জাকির হোসেন, নাছরিন আক্তার মায়া, মো. ফরিদ আহম্মেদ, মনজুর হোসেন, মো. আব্দুর মালেক, মাহমুদুর রহমান খান ও মো. আব্দুল হালিম সরকার সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের থেকে নির্বাচিত হয়েছেন। 

এছাড়া সাংস্কৃতিক সম্পাদক পদে হামিদা পারভীন শৈলী ও সদস্য পদে মোসা. আজিজা আক্তার এবং মো. মোজাম্মেল হক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন।

 

Read more