বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
কালীগঞ্জে অসহায় গ্রামবাসীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান: বঙ্গবন্ধু সাফারি পার্ক ঘুরে দেখলেন সজিব ওয়াজেদ জয়: বিএনপির সদস্য হতে নারী ও তরুণদের ব্যাপক আগ্রহ: ‘মেড ইন বাংলাদেশ’ নিয়ে সমালোচনায় ট্রাম্প: ইরানের পরমাণু সমঝোতা বাস্তবায়ন করুন : চীন: মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ : গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক: গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী: গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে: গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !!: কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ !: উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত : শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত: মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন: পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি:
A+ A A-

গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

স্টাফ রিপোর্টার: গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামী শামীমকে (২৮) কে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৩০ জুলাই বৃহস্পতিবার বেলা ১১টায় গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত শামীম গাজীপুরের শ্রীপুর উপজেলার হরতুকির টেক গ্রামের আব্দুল মজিদের ছেলে।

মামলা সূত্রে জানাগেছে, শ্রীপুর উপজেলার বেলদিয়া গ্রামের দুলাল মিয়ার মেয়ে চম্পা আক্তারের (২০) সঙ্গে শামীমের বিয়ে হয়। বিয়ের পর থেকে শামীম তার চম্পাকে বিভিন্ন সময় শারীরির ও মানসিকভাবে নির্যাতন করতো। নির্যাতন সইতে না পেরে এক পর্যায়ে চম্পা তার বাবার বাড়ি চলে যায়। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় এবং চম্পাকে আর নির্যাতন করবে না মর্মে প্রতিশ্রুতি দিয়ে স্ত্রীকে বাড়িতে নিয়ে আসে শামীম। ২০১১ সালের ৫ জানুয়ারি রাতে শামীম তার বসত ঘরে শ্বাসরোধ করে চম্পাকে হত্যা করে। পরে এ ব্যাপারে চম্পার বাবা দুলাল মিয়া বাদী হয়ে শ্রীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মোতালেব মিয়া মামলার তদন্ত শেষে ওই বছরের ২৪ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে শুনানি শেষে বৃহস্পতিবার গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক সাক্ষ্য প্রামাণ শেষে অভিযুক্ত মো. শামীমকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানার রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মো. হারিছ উদ্দিন আহমেদ এবং আসামি পক্ষে আইনজীবী ছিলেন মো. সাহাব উদ্দিন মোড়ল।