বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
কালীগঞ্জে অসহায় গ্রামবাসীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান: বঙ্গবন্ধু সাফারি পার্ক ঘুরে দেখলেন সজিব ওয়াজেদ জয়: বিএনপির সদস্য হতে নারী ও তরুণদের ব্যাপক আগ্রহ: ‘মেড ইন বাংলাদেশ’ নিয়ে সমালোচনায় ট্রাম্প: ইরানের পরমাণু সমঝোতা বাস্তবায়ন করুন : চীন: মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ : গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক: গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী: গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে: গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !!: কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ !: উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত : শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত: মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন: পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি:
A+ A A-

ইরাকে ২ শতাধিক সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

9ডেস্ক নিউজ : জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াই করার জন্য ইরাকে আরো দুই শতাধিক সেনা এবং বেশ কিছু অ্যাপাচি হেলিকপ্টার পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। উর্ধ্বতন এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স।

সোমবার দেশটির প্রতিরক্ষামন্ত্রী অ্যাশ কার্টার বলেছেন, জঙ্গি বিরোধী যুদ্ধে ইরাকি বাহিনীকে সহায়তা করার জন্য তারা সেখানে আরো সেনা ও হেলিকপ্টার পাঠাচ্ছেন। সম্প্রতি ইরাকি সেনারা আইএসের কাছ থেকে মসুল শহরটি পুনরুদ্ধারের পরই এই ঘোষণা দিল যুক্তরাষ্ট্র। এর আগে প্রেসিডেন্ট বারাক ওবামাও ইরাকে আরো ২১৭ মার্কিন সেনা পাঠানোর কথা জানিয়েছিলেন। ওই পরিমাণ সেনা পাঠানো হলে ইরাকে মার্কিন সেনা উপস্থিতির পরিমাণ ৩৮৭০ থেকে বেড়ে ৪০৮৭তে গিয়ে দাঁড়াবে। সেখানে বেশিরভাগ মার্কিন সেনাই ইরাকি সেনাদের রণক্ষেত্রে সফলতার বিষয়ে পরামর্শ দেয়ার কাজ করে থাকে। 

সম্প্রতি সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ওবামা বলেছিলেন,‘ইরাকিরা লড়াই করতে প্রস্তুত। ইতিমধ্যে তারা জঙ্গিদের কাছ থেকে উল্লেখযোগ্য ভূমিও দখল করেছে। তাই আমরা তাদের আরো সমর্থন দিচ্ছি।’