বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::.
A+ A A-

কালীগঞ্জে টায়ার কারখানায় অগ্নিকাণ্ড

1461155503কালীগঞ্জে একটি টায়ার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে তুমলিয়া ইউনিয়নের উত্তরসোম এলাকায় ইউরিন কো বাংলাদেশ নামের একটি টায়ার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানায় কোন শ্রমিক না থাকায় বড় ধরণের দুর্ঘটনা ঘটেনি। বুধবার দুপুরে ওই কারখানার ম্যানেজার বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আব্দুস সাত্তার জানান, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে ওই এলাকার ইউরিন কো বাংলাদেশ নামের একটি টায়ার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনার খবর পায়। সেখানে গিয়ে দুই ঘন্টা চেষ্ঠা করে পরিস্থতি নিয়ন্ত্রণে আনি। ধারণা করা হচ্ছে সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।
ইউরিন কো বাংলাদেশ টায়ার কারখানার ব্যবস্থাপক তারিকুল ইসলাম তারেক জানান, কেউ পরিকল্পিতভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। রাতে স্থানীয় আতাউর রহমান ও বিল্লাল হোসেন নামের দুই নৈশ প্রহরী কর্তব্যরত ছিল। কিন্তু ঘটনার সময় বিল্লাল হোসেনকে পাওয়া যায়নি। সময় মত ফায়ার সার্ভিসের লোকজন আসায় বড় ধরণের ক্ষতি থেকে রক্ষা পায় কারখানাটি। এ ব্যাপারে বুধবার আমি বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।
কালীগঞ্জ থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) পলি আক্তার জানান, থানার লিখিত অভিযোগ পেয়েছি।