বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::.
A+ A A-

সেন্ট নিকোলাস স্কুলকে কলেজে উন্নীত করা হবে : প্রতিমন্ত্রী চুমকী

গাজীপুর প্রতিনিধি : জেলার কালীগঞ্জ উপজেলার নাগরীতে অবস্থিত ঐতিহ্যবাহী সেন্ট নিকোলাস উচ্চ বিদ্যালয়ের ৯৭ বর্ষে পদার্পণ উপলক্ষে প্রাক্তন ছাত্র-শিক্ষকদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে স্কুল ক্যাম্পাসে প্রাক্তন ছাত্র-শিক্ষক ও বর্তমান ছাত্র-শিক্ষকদের অংশগ্রহণে বর্নাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

এরপর মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী আনুষ্ঠানিক ভাবে ৯৭তম পুনর্মিলনীর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়টিকে কলেজ শাখায় উন্নীত করার ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

নাগরী এলাকায় ১৯২০ সালে প্রতিষ্ঠিত হয় সেন্ট নিকোলাস উচ্চ বিদ্যালয়। এখানে কয়েক বছর পড়াশোনা করেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ। পুনর্মিলনী অনুষ্ঠানের সার্বিক কার্যক্রম তার স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ফাদার জয়ন্ত এস গোমেজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিলীপ কুমার শর্মা, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব হাফিজুর রহমান, বাংলাদেশ পুলিশের ডিআইজি মঞ্জুর কাদের খান, কালীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুশফিকুর রহমান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার চন্দন বেনেডিক্ট গোমেজ।

২০২০ সালে এই বিদ্যালয়ের শতবর্ষ পূর্তির প্রস্তুতি হিসেবে এই পুনর্মিলনীর আয়োজন করা হয় বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বিকেলে পুনর্মিলনী উপলক্ষে অনুষ্ঠিত জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠান। শিক্ষার ভিত্তি গড়ে দেয়া নিজেদের স্কুল ক্যাম্পাসে এসে হারানো শৈশবে ফিরে যান অনেকে। নিজের বিদ্যাপীঠের পুনর্মিলনীতে এসে উদ্ভাসিত উৎসবে দিন কাটান প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীরা।