বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::. শ্রীপুরে খোলা জায়গায় পোল্ট্রি ফার্মের বর্জ্যে : দূষিত হচ্ছে পরিবেশ ::. কালিয়াকৈরে দুটি ঝুটের গুডাউনে অগ্নিকান্ড ::.
A+ A A-

কাপাসিয়ায় চাঁদার দাবীতে ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলা

স্টাফ রিপোর্টার: কাপাসিয়া উপজেলায় চাঁদার দাবীতে টিপু সুলতান নামে এক ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। ০১ জুলাই শনিবার দুপুরে উপজেলার দস্যু নারায়ণপুর বাজারের পশ্চিম পার্শ্বে এ ঘটনা ঘটে। হামলার শিকার ছোঁয়া এগ্রো প্রোডাক্টস লিমিটেডের মালিক টিপু সুলতান জানান, তার ব্যক্তিগত উদ্যোগে এবং বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে গত প্রায় ১০ বছর আগে প্রতিষ্ঠা করেন ‘রুপসী বাংলা ভাসমান ফিস ফিড’ উৎপাদনকারী প্রতিষ্ঠান ছোঁয়া এগ্রো প্রোডাক্টস লিমিটেড। প্রতিষ্ঠানটির শুরু থেকেই স্থানীয় ক্ষমতাসীন প্রভাবশালী দলের ছত্রচায়ায় সন্ত্রাসী চক্র বিভিন্ন ছোঁতায় চাঁদা দাবী করে আসছে। ইতিপূর্বেও একাধিক বার ওই চক্রটি মালামাল পরিবহণে বাধা সৃষ্টি, চাঁদা দাবী, কোম্পানীর লোকজনকে মারধর, হুমকীসহ নানাভাবে হয়রানী করছে। শনিবার দুপুরে স্থানীয় সফিকুল ইসলাম সফি এবং স্থানীয় ওয়ার্ড যুবলীগ নেতা ফজলুল হকের ছত্রছায়ায় মহসিন সরকারের পুত্র স্নিগ্ধ সরকার, জসিম সরকারের পুত্র নাহিদ, মাতবর আলীর পুত্র এনামূল, হালিম সরকারের পুত্র ফয়সাল সরকার, সুলতান উদ্দিন সরকারের পুত্র মাসুম সরকার, মোমতাজের পুত্র মামুন সরকারের নেতৃত্বে ২০/২৫ জনের একটি সঙ্গবদ্ধ দল দস্যু নারায়ণপুর বাজারের পশ্চিম পার্শ্বে কোম্পানীর মালামাল ভর্তি একটি ট্রাক বাঁধা দেয়। ওই সময় এখানে অবস্থানরত কোম্পানীর মালিক টিপু সুলতানের জিপ গাড়িতে সন্ত্রাসীরা চাপাতি, দা ও লাঠি-সোটা নিয়ে অর্তকিতে হামলা করে। তারা চলন্ত গাড়িতে চাপাতি দিয়ে কোপিয়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ করে।

স্থানীয় একটি সূত্র জানায়, এ ঘটনায় টিপু সুলতানের বাম চোখে মারাত্বকভাবে আঘাত প্রাপ্ত হয়। এলাকাবাসী উদ্ধার করে তাকে প্রথমে উপজেলা শহরের একটি প্রাইভেট হাসপাতালে এবং পরে উত্তরায় পাঠায়। কাপাসিয়া থানার এসআই শাহজাহান ঘটনাস্থল পরিদশর্ণ এবং ক্ষতিগ্রস্থ গাড়িটি উদ্ধার করেছে। থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, উপজেলার দস্যু নারায়ণপুর গ্রামের বাসিন্দা টিপু সুলতান এব্যাপারে টিপু সুলতান মোবাইল ফোনে জানান, গতকাল শুক্রবার রাতে এলাকার সুলতান উদ্দিন সরকারের পুত্র মামুন সরকার রাতে খালি বস্তা ভর্তি একটি ট্রাক বাঁধা দিয়ে টেলিফোন করে কোম্পানীর ম্যানেজারের কাছে ৩০ হাজার টাকা চাঁদা দাবী করে এবং ট্রাকটি রাতে অন্যত্র যেতে দেয়নি। ইতিপূর্বেও তারা একাধিক বার কোম্পানীর স্বাভাবিক কাজকর্মে বাঁধা সৃষ্টি করে বিপুল পরিমাণ অর্থের ক্ষতিসাধন করেছে। সম্প্রতি তাদের বিরোদ্ধে কাপাসিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে ওই সন্ত্রাসী চক্রটি এ হামলার ঘটনাটি ঘটিয়েছে।