বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
কালীগঞ্জে অসহায় গ্রামবাসীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান: বঙ্গবন্ধু সাফারি পার্ক ঘুরে দেখলেন সজিব ওয়াজেদ জয়: বিএনপির সদস্য হতে নারী ও তরুণদের ব্যাপক আগ্রহ: ‘মেড ইন বাংলাদেশ’ নিয়ে সমালোচনায় ট্রাম্প: ইরানের পরমাণু সমঝোতা বাস্তবায়ন করুন : চীন: মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ : গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক: গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী: গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে: গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !!: কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ !: উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত : শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত: মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন: পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি:
A+ A A-

গণজাগরণের ‘কফিন মিছিলে’ পুলিশের বাধা

1446712237ব্লগার ও প্রকাশক হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে কফিন মিছিল করে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে গণজাগরণ মঞ্চ। স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে মিছিল নিয়ে প্রেসক্লাব এলাকায় গেলে পুলিশের বাধার মুখে পড়েন গণজাগরণ মঞ্চের কর্মীরা।

রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে দুপুর ১২টার দিকে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের নেতৃত্বে কফিন মিছিল শুরু হয়। জাতীয় পতাকা মোড়ানো ছয়টি কফিন কাঁধে নিয়ে মিছিল করেন তারা। 

শাহবাগ থেকে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সড়ক দ্বীপ হয়ে সচিবালয়ের দিকে যাওয়ার চেষ্টা করেন তারা। মিছিলটি প্রেসক্লাব এলাকায় যাওয়ার পর তাদের আটকে দেয় পুলিশ।

এসময় হামলাকারীদের গ্রেফতার ও সব ব্লগার হত্যার বিচারের দাবি জানানো হয়। পরে ইমরান এইচ সরকারের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন। স্মারকলিপি দেয়ার পর ইমরান এইচ সরকার বলেন, সরকার জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না, তা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার মাধ্যমেই প্রমাণ করতে হবে।