বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::. শ্রীপুরে খোলা জায়গায় পোল্ট্রি ফার্মের বর্জ্যে : দূষিত হচ্ছে পরিবেশ ::. কালিয়াকৈরে দুটি ঝুটের গুডাউনে অগ্নিকান্ড ::.
A+ A A-

জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনায় জড়িত মাহমুদুর রহমানও

46প্রধানমন্ত্রী শেখ হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনায় আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের সম্পৃক্ততার ইঙ্গিত দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। জয়ের প্রাণনাশে যুক্তরাষ্ট্রের চক্রান্তকারীদের সঙ্গে শফিক রেহমানসহ দুই-তিনজন জড়িত রয়েছেন জানিয়েছেন আসাদুজ্জামান, তাদের মধ্যে একজন মাহমুদুর রহমান বলে তার ধারণা।

রোববার ধানমণ্ডির বিলিয়া মিলনায়তনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এমন ইঙ্গিত দেন।

এ সময় তিনি বলেন, ‘অপহরণের চক্রান্তের সাথে শফিক রেহমানসহ দুই-তিনজন ছিল। তাদের আমরা অনুমান করছি, কথোপকথনের জের ধরে শফিক রেহমানের সঙ্গেও তাদের যোগাযোগ ছিল। সেই জন্যই তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’

অন্য দুজন কারা জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, ‘একজনকে হয়ত জানেন, একটি পত্রিকার সম্পাদক, তিনি কারা অন্তরীণ রয়েছেন। আর অন্যজনের বিষয়ে সময়মতো জানতে পারবেন।’

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলায় রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে শফিক রেহমানকে শনিবার সকালে আটক করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। দুপুরে পুলিশ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করলে বিচারক মাজহারুল ইসলাম পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।