বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::.
A+ A A-

রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে

নিউজ ডেস্ক : ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, রোহিঙ্গারা নিজ দেশে ফিরে যেতে চায় এবং সেই অধিকার তাদের আছে। একমাত্র মিয়ানমার সরকারের পক্ষেই রোহিঙ্গা সমস্যার সমাধান করা সম্ভব।

বৃহস্পতিবার বিকেলে কক্সবাজারে অনুষ্ঠিত জাগো ফাউন্ডেশন আয়োজিত ন্যাশনাল উইথ অ্যাসেম্বলি ২০১৭ এর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যার সমাধান মিয়ানমারের কাছে রয়েছে। রোহিঙ্গারা নিরাপদে থাকুক, মানবিক সহায়তা পাক এবং শিক্ষার সুবিধা পাক। আমি মনে করি, শরণার্থী রোহিঙ্গারা যাতে নিরাপদে দেশে ফিরে যেতে পারেন এটা সবার লক্ষ্য।

বাংলাদেশের ৮টি বিভাগের ২০০ জন যুব প্রতিনিধির অংশগ্রহণে অনুষ্ঠিত এই অ্যাসেম্বলির দ্বিতীয় দিনের অনুষ্ঠানে অতিথি ছিলেন মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট এবং তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এতে তরুণ সমাজ ও উদ্যোক্তা, তরুণ সমাজের উন্নয়নের মিডিয়ার ভূমিকা, এসডিজির ১৭টি লক্ষ্য, পানি ও পয়ঃনিষ্কাশনসহ নানা বিষয়ে আলোচনা হয়।