বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::.
A+ A A-

চট্টগ্রামে বেসিসের শাখা

বন্দরনগরী চট্টগ্রামে সম্প্রসারিত হলো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) কার্যক্রম। চট্টগ্রাম চ্যাপ্টারের জন্য পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করেছে প্রতিষ্ঠানটি।07bcf07d2b7ef2d4de326dc2de1bc794-BASIS-CTG-Programবেসিস কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের বাণিজ্যিক রাজধানীতে তথ্যপ্রযুক্তি ব্যবসায়ের সম্প্রসারণ, দক্ষ জনশক্তি তৈরিসহ সামগ্রিক কার্যক্রম বিকেন্দ্রীকরণ করতে শাখা কার্যক্রম শুরু করা হয়েছে।

৬ জুন চট্টগ্রামে বেসিস সদস্য কোম্পানিগুলোর প্রতিনিধির সঙ্গে বেসিস কার্যনির্বাহী কমিটির এক বৈঠকে এই কমিটি গঠন করা হয়। কপোট্রনিক ইনফো সিস্টেমের প্রধান নির্বাহী ইমরুল ইসলামের নেতৃত্বে কমিটির অন্যান্য সদস্যরা হলেন এক্সপোনেন্ট ইনফো সিস্টেমের প্রধান নির্বাহী আবুল কাশেম, কর্পোরেট আইটি লিমিটেডের প্রধান নির্বাহী মো. জিল্লুর রহমান, দেশ আইটির প্রধান নির্বাহী রেজাউল করিম এবং ফ্রেঞ্জ আই পার্কের ব্যবস্থাপনা পরিচালক আহসানুল করিম। এই আহ্বায়ক কমিটি চট্টগ্রামে বেসিস ও বিআইটিএমের আগামী ৬ মাসের কর্মপরিকল্পনা ঠিক করবে।বেসিস সভাপতি শামীম আহসান বৈঠকে সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন বেসিসের সিনিয়র সহসভাপতি রাসেল টি আহমেদ, মহাসচিব উত্তম কুমার পাল, যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক আরিফুল হাসান অপু প্রমুখ।

বেসিস কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দরনগরী চট্টগ্রাম দেশের অর্থনৈতিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে। এখানে অনেকগুলো আইটি কোম্পানি রয়েছে যারা দেশ ছাপিয়ে বিদেশের বাজারেও তাদের পণ্য ও সেবা রপ্তানি করছে। এসব কোম্পানিকে রাজধানী ঢাকায় অবস্থিত কোম্পানিগুলোর মতোই সমান সুযোগ দিতে বেসিসের সামগ্রিক কার্যক্রম সম্প্রসারণ করা হচ্ছে। দক্ষ জনশক্তি তৈরিতে বেসিসের অঙ্গপ্রতিষ্ঠান বিআইটিএমের কার্যক্রমও চট্টগ্রাম চ্যাপ্টারের মাধ্যমে পরিচালনা করা হবে।