বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবেঃ অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু: শিক্ষা ব্যবস্থা জাতীয়করন সময়ের দাবী: সিলেটে ত্রান না পাওয়ার অভিযোগ করায় অভিযোগকারিকে আওয়ামীলীগ নেতার মারধর: ইউএনও’র বিরুদ্ধে মামলা প্রভাবশালীদের ইন্ধনে!: আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস আজ: গাজীপুর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা: কালীগঞ্জে অসহায় গ্রামবাসীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান: বঙ্গবন্ধু সাফারি পার্ক ঘুরে দেখলেন সজিব ওয়াজেদ জয়: বিএনপির সদস্য হতে নারী ও তরুণদের ব্যাপক আগ্রহ: ‘মেড ইন বাংলাদেশ’ নিয়ে সমালোচনায় ট্রাম্প: ইরানের পরমাণু সমঝোতা বাস্তবায়ন করুন : চীন: মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ : গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক: গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী: গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে:
A+ A A-

সাইবার হামলার পরিকল্পনা করছে পাকিস্তান: ভারত

image 254296.haqভারতের প্রতিরক্ষা, পররাষ্ট্রসহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের কম্পিউটার নেটওয়ার্ক হ্যাক করার পরিকল্পনা করছেন পাকিস্তানী গোয়েন্দারা। ভারতের সরকার শনিবার এই হুঁশিয়ারি দিয়েছে।  এনডিটিভি এ তথ্য জানিয়েছে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক জরুরি বিজ্ঞপ্তিতে বিভিন্ন মন্ত্রণালয়ের স্পর্শকাতর ও অতি গোপনীয় তথ্য সতর্কতার সঙ্গে সংরক্ষণের পরামর্শ দেয়া হয়েছে। এ ছাড়া সম্ভাব্য সাইবার হামলা প্রতিরোধে চোখ-কান খোলা রাখতে বলা হয়েছে।

জম্মু ও কাশ্মীর সীমান্তে গোলাগুলির ঘটনায় প্রতিবেশী দুই বৈরী দেশের সম্পর্ক এখন উত্তপ্ত। এ রকম প্রেক্ষাপটে পাকিস্তানী গোয়েন্দাদের কথিত সাইবার হামলার পরিকল্পনার এই কথা প্রকাশ করা হলো। আগামী মাসের শেষ দিকে নয়াদিল্লিতে ভারত ও পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

গত দুই সপ্তাহের মধ্যে ভারতের পাঞ্জাব ও জম্মু কাশ্মীর রাজ্যে দুটি সন্ত্রাসী হামলা চালানো হয়। ভারত দাবি করেছে, ওই সন্ত্রাসীরা পাকিস্তান থেকে এসেছে। এর মধ্যে জম্মুতে বিএসএফের ওপর হামলার সময় আটক তরুণ যে পাকিস্তানী, তা তাৎক্ষণিকভাবে অস্বীকার করেছে দেশটি।