বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::. শ্রীপুরে খোলা জায়গায় পোল্ট্রি ফার্মের বর্জ্যে : দূষিত হচ্ছে পরিবেশ ::. কালিয়াকৈরে দুটি ঝুটের গুডাউনে অগ্নিকান্ড ::.
A+ A A-

সাইবার হামলার পরিকল্পনা করছে পাকিস্তান: ভারত

image 254296.haqভারতের প্রতিরক্ষা, পররাষ্ট্রসহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের কম্পিউটার নেটওয়ার্ক হ্যাক করার পরিকল্পনা করছেন পাকিস্তানী গোয়েন্দারা। ভারতের সরকার শনিবার এই হুঁশিয়ারি দিয়েছে।  এনডিটিভি এ তথ্য জানিয়েছে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক জরুরি বিজ্ঞপ্তিতে বিভিন্ন মন্ত্রণালয়ের স্পর্শকাতর ও অতি গোপনীয় তথ্য সতর্কতার সঙ্গে সংরক্ষণের পরামর্শ দেয়া হয়েছে। এ ছাড়া সম্ভাব্য সাইবার হামলা প্রতিরোধে চোখ-কান খোলা রাখতে বলা হয়েছে।

জম্মু ও কাশ্মীর সীমান্তে গোলাগুলির ঘটনায় প্রতিবেশী দুই বৈরী দেশের সম্পর্ক এখন উত্তপ্ত। এ রকম প্রেক্ষাপটে পাকিস্তানী গোয়েন্দাদের কথিত সাইবার হামলার পরিকল্পনার এই কথা প্রকাশ করা হলো। আগামী মাসের শেষ দিকে নয়াদিল্লিতে ভারত ও পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

গত দুই সপ্তাহের মধ্যে ভারতের পাঞ্জাব ও জম্মু কাশ্মীর রাজ্যে দুটি সন্ত্রাসী হামলা চালানো হয়। ভারত দাবি করেছে, ওই সন্ত্রাসীরা পাকিস্তান থেকে এসেছে। এর মধ্যে জম্মুতে বিএসএফের ওপর হামলার সময় আটক তরুণ যে পাকিস্তানী, তা তাৎক্ষণিকভাবে অস্বীকার করেছে দেশটি।