বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. গফরগাঁওয়ে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ::. মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ ::. গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক ::. গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী ::. গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে ::. গাজীপুরের ‘জাগ্রত চৌরঙ্গী’ এখন মূত্রত্যাগীদের পাবলিক টয়লেট !! ::. কালিয়াকৈরে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণের অভিযোগ ! ::. উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিজ্ঞানী ড. মেঘনাদ সাহার স্মরণ সভা পালিত ::. শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ::. মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন ::. পুলিশি হামলা : দুঃশাসনের বহিঃপ্রকাশ : বিএনপি ::. বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ ও দখলদার উচ্ছেদের দাবি ::. রোহিঙ্গাদের নিজ দেশে ফেরার অধিকার রয়েছে ::. সার্বভৌম সম্পদ তহবিল গঠন করতে যাচ্ছে সরকার ::.
A+ A A-

এবার মোবাইলেই নেভানো যাবে ঘরের আলো!

রাতে ঘুমানোর আগে কে আলো নেভাবে তা নিয়ে ঝগড়া কিন্তু কম হয়না। সেসব দিন এবার শেষ হতে চলছে। সময় সত্যিই বদলাচ্ছে। এবার এসে গেল নতুন প্রযুক্তি। 

বিছানায় বা সোফায় বসেই ঘরের আলো নেভাতে বা জ্বালাতে পারবেন। তবে এর জন্য কোন ডাবল সুইচ লাগাতে হবে না। শুধু চাই একটি স্মার্টফোন এবং একটি অ্যাপলিকেশন সফটওয়ার 'অ্যাপস'। ওই অ্যাপস'ই করে দেবে বাকি কাজটা।

bdp ledডেস্ক রিপোর্ট:সম্প্রতি সিসকা এলইডি কোম্পানী বানিয়েছে অত্যাধুনিক প্রযুক্তির একটি এলইডি বাল্ব। এই বাল্বটি কোন তার বা ওয়্যার ছাড়াই নিয়ন্ত্রণ করা যাবে। নতুন এই রেনবো এলইডি বাল্ব-এর দাম ১৯৯৯ টাকা। বাল্বটি লাগানোর পরে একটি অ্যাপস ইনস্টল করতে হবে স্মার্টফোনে এবং ব্লু-টুথ দিয়ে কানেক্ট করতে হবে। আলো জ্বালানো এবং নেভানো তো বটেই, তাছাড়া রং পালটাতে পারে এই অ্যাপস।
 
পাশাপাশি অ্যাপসে আলোর সঙ্গে সিংক করে মিউজিকও সেট করে রাখা যাবে। শুধু তাই নয়, চাইলে নিজের হার্টবিটের ছন্দে বাল্বের আলোকে নাচাতেও পারবেন। একই সঙ্গে কমাতে-বাড়াতে পারেন আলোর উজ্জ্বলতা।