বর্ষ ১ - সংখ্যা ৪৯

সংবাদ শিরোনাম :
নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবেঃ অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু: শিক্ষা ব্যবস্থা জাতীয়করন সময়ের দাবী: সিলেটে ত্রান না পাওয়ার অভিযোগ করায় অভিযোগকারিকে আওয়ামীলীগ নেতার মারধর: ইউএনও’র বিরুদ্ধে মামলা প্রভাবশালীদের ইন্ধনে!: আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস আজ: গাজীপুর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা: কালীগঞ্জে অসহায় গ্রামবাসীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান: বঙ্গবন্ধু সাফারি পার্ক ঘুরে দেখলেন সজিব ওয়াজেদ জয়: বিএনপির সদস্য হতে নারী ও তরুণদের ব্যাপক আগ্রহ: ‘মেড ইন বাংলাদেশ’ নিয়ে সমালোচনায় ট্রাম্প: ইরানের পরমাণু সমঝোতা বাস্তবায়ন করুন : চীন: মার্চেই প্রাথমিকে ১৭ হাজার শিক্ষক নিয়োগ : গাজীপুরে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাত আটক: গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ প্যানেল জয়ী: গাজীপুরের শ্রীপুরে সড়কে গর্ত ও ধুলায় জনদুর্ভোগ চরমে:
A+ A A-

এবার মোবাইলেই নেভানো যাবে ঘরের আলো!

রাতে ঘুমানোর আগে কে আলো নেভাবে তা নিয়ে ঝগড়া কিন্তু কম হয়না। সেসব দিন এবার শেষ হতে চলছে। সময় সত্যিই বদলাচ্ছে। এবার এসে গেল নতুন প্রযুক্তি। 

বিছানায় বা সোফায় বসেই ঘরের আলো নেভাতে বা জ্বালাতে পারবেন। তবে এর জন্য কোন ডাবল সুইচ লাগাতে হবে না। শুধু চাই একটি স্মার্টফোন এবং একটি অ্যাপলিকেশন সফটওয়ার 'অ্যাপস'। ওই অ্যাপস'ই করে দেবে বাকি কাজটা।

bdp ledডেস্ক রিপোর্ট:সম্প্রতি সিসকা এলইডি কোম্পানী বানিয়েছে অত্যাধুনিক প্রযুক্তির একটি এলইডি বাল্ব। এই বাল্বটি কোন তার বা ওয়্যার ছাড়াই নিয়ন্ত্রণ করা যাবে। নতুন এই রেনবো এলইডি বাল্ব-এর দাম ১৯৯৯ টাকা। বাল্বটি লাগানোর পরে একটি অ্যাপস ইনস্টল করতে হবে স্মার্টফোনে এবং ব্লু-টুথ দিয়ে কানেক্ট করতে হবে। আলো জ্বালানো এবং নেভানো তো বটেই, তাছাড়া রং পালটাতে পারে এই অ্যাপস।
 
পাশাপাশি অ্যাপসে আলোর সঙ্গে সিংক করে মিউজিকও সেট করে রাখা যাবে। শুধু তাই নয়, চাইলে নিজের হার্টবিটের ছন্দে বাল্বের আলোকে নাচাতেও পারবেন। একই সঙ্গে কমাতে-বাড়াতে পারেন আলোর উজ্জ্বলতা।